আজ সোমবার, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গাড়ীর গ্লাসটা বন্ধ করে আসি : শামীম ওসমান

নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, গাড়ীর গ্লাসটা বন্ধ করে আসি। ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড এখানে যে পরিমাণ বর্জ্য ফালা হচ্ছে। সিটি করপোরেশনের সিও সাহেব এখানে আছেন উনারা বলছেন আমরা ফেলছি না। ময়লা ফেলে সেখানে আগুন দেয়া হয়। এই যে আগুনের ধুয়াটা বের হয় আশেপাশের বাড়িঘরগুলোতে যাচ্ছে। করোনা ভাইরাসের চেয়ে বড় ভাইরাস  নিঃশ্বাসের সাথে শরীরের ভেতরে যাচ্ছে। ।

তিনি বলেন , আমাদের লক্ষ্যটা কি ? মুজিববর্ষ পালন করছি। বঙ্গবন্ধু আদর্শ ছিলো গরীবের পেটে ভাত দেওয়া । মানুষের মাথার উপরে ছাদ দেওয়া। নতুন জেনারেশনকে গড়ে তোলা ।

বৃহস্পতিবার (১২ মার্চ) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলনকক্ষে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের আয়োজনে মুজিববর্ষ উদযাপন উপলক্ষে ‘পরিছন্ন গ্রাম-রিছন্ন শহর’ কর্মসূচি আওতায় দেশব্যাপী পরিছন্নতা কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, কোনটাকে আমরা গুরুত্ব মনে করবো। আমরা কি একটা গরীব মানুষের কর্মের সংস্থান করবো নাকি নিয়ম অনিয়মের অভিযোগে গরীব মানুষের পেটে লাথি মারব। গরীব মানুষের পেটে লাথি মেরে আমরা যে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ পালন করছি সেটা কি হলো?  আমরা কোনটা করবো গরীব মানুষের পেটে লাথি মারব নাকি মশক নিধন করবো। এই বিষয়গুলো দেখা দরকার। হকার নিয়ে কথা ওঠে । প্রধানমন্ত্রী নিজেই সংসদে বলেছেন মাথার উপরে থাই দেও মানুষের কর্মসংস্থান দেওয়া।

তিনি বলেন, আগে প্রশাসন ছিলো রাষ্ট্রের কর্মচারী। এখন প্রশাসন হয়েছে রাষ্ট্রের সেবক। আমরা মানুষের ভোটে নির্বাচিত জনগণের সেবক। আমরা যেটা করছি দেশের মানুষের জন্য করার চেষ্টা করছি।

তিনি বলেন, আমাদের সময় এসেছে ভালো কাজগুলো অতিদ্রুত সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া। একজন বলে যানজটের শহর আরেক জন বলে ময়লার শহর। গাড়ির বাস চলে লুটপাট হচ্ছে। সবাই কিন্তু সবার কাছে সব কিছু আশা করে না। আমরা আপনাদের সাপোর্ট দেব। আমরা পলিটেশিয়ান বাট আমরা অনেক কিছু করতে পারি না।

তিনি বলেন , নারায়ণগঞ্জে ডিএনডি প্রজেক্ট হচ্ছে। নারায়ণগঞ্জে জমির দাম গুনশাল বনানীর চেয়ে বেশি হবে।  সিটি করপোরেশনের সিও সাহেব এখানে আছেন আমি আপনাদের একটা অনুরোধ করবো এসকল বিষয়ে আপনারা একটা পদক্ষেপ নেন। এই সিটি আমাদের সবার। রাস্তা ভালো থাকলে সবাই ব্যবহার করবে। ময়লা না থাকলে আমাদের সবার বাচ্চা এবং আমরা নিজেরাও উপস্থিত হবো। গরীব মানুষ ভাত খেতে পারবে।

শামীম ওসমান বলেছেন, আমরা রাজনীতি করতে করতে এখানে এসেছি। আমাদের লক্ষ্য হচ্ছে বঙ্গবন্ধুর আদর্শটা বাস্তবায়ন করা।

তিনি বলেন , আমাদের অত্যন্ত সু দক্ষ জেলা প্রশাসক এবং এসপি সাহেব। মানুষ পদ্মা সেতু চায় ডিএনডি প্রজেক্ট চায়। তার চেয়ে বেশি মানুষ চায় সুশাসন। সিটি কর্পোরেশনকে মানুষ টেক্স দেবে ময়লা নেবে না কেনো। মানুষ টেক্স দেবে জানালা খুলতে পাবে না মশা ডুকবে কেনো।

তিনি আরো বলেন, রেলওয়ে মন্ত্রী এসে তার জায়গা উচ্ছেদ করেছে। গণপূর্তমন্ত্রণালয় এসে উচ্ছেদ করে। এটা হতে পারে না। পরিবেশ অধিদপ্তরকে অনুরোধ করবো আপনারা বর্জ্যের ব্যাপারে ব্যবস্থা নেন।

জেলা প্রশাসক মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ- ৫ আসনের সংসদ সংসদ একেএম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সংসদ নজরুল ইসলাম বাবু, পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ) মুহাম্মদ মাসুম বিল্লাহ, নাসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো.আবুল আমিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত শহীদ মো. বাদল, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার এড.নুরুলহুদা, নারায়ণগঞ্জ  চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের সভাপতি খালেদ হায়দার খান কাজল, সদর ইউএনও নাহিদা বারিক, সোনারগাঁ ইউএনও সাইদুল ইসলাম, আড়াইহাজার ইউএনও সোহেল হোসেন, আড়াইহাজার পৌরসভার মেয়র সুন্দর আলী, কাঞ্চন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম, রূপগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়া, সদর উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস, আড়াইহাজার উপজেলা চেয়াররম্যান মুজাহিদুর রহমান হেলো সরকারসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

স্পন্সরেড আর্টিকেলঃ